যুব সম্মেলন ২০১৮: প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী

যুব সম্মেলন ২০১৮: প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী

October 12, 2018 | admin | Conference news

 

যুব সম্মেলন ২০১৮: বাংলাদেশ ও আজেন্ডা ২০৩০ – তারুণ্যের প্রত্যাশা  শীর্ষক সম্মেলনকে ঘিরে, এসডিজি বাস্তবায়নে নাগরিক প্ল্যাটফর্ম, বাংলাদেশ আয়োজন করে বিভিন্ন প্রতিযোগিতার। দেশের সকল অঞ্চলের তরুণরা এই সকল প্রতিযোগিতায় অংশগ্রহণ করে।

১২ অক্টোবর ২০১৮ ব্র্যাক সেন্টার ইন অডিটরিয়ামে, দৃষ্টি প্রতিবন্ধী শিক্ষার্থীদের অংশগ্রহণে বিতর্ক অনুষ্ঠানের আয়োজন করে নাগরিক প্ল্যাটফর্ম। বিতর্কের বিষয় ছিল, “প্রতিবন্ধীদের জন্য কোটা সংরক্ষণই টেকসই উন্নয়নকে ত্বরান্বিত করতে পারে না”।  বিষয়ের পক্ষে বিতর্ক করে ইডেন মহিলা কলেজ ও বিপক্ষ দলে ছিল ঢাকা বিশ্ববিদ্যালয়। দুই দল সমান নম্বর পাওয়াতে ফলাফল অমীমাংসিত থেকে যায়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রধান অতিথি ড আকবর আলি খান, তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা; ড দেবপ্রিয় ভট্টাচার্য, সম্মাননীয় ফেলো, সেন্টার ফর পলিসি ডায়ালগ (সিপিডি); ড বদিউল আলন মজুমদার, মেম্বার সেক্রেটারি, সুজন; এবং মিজ মাসুদা ফারুক রত্না, নির্বাহী পরিচালক, গ্রাম বিকাশ সহায়ক সংস্থা। বিতর্কের সভাপতিত্ব করেন হাসান আহমেদ চৌধুরী কিরন, চেয়ারম্যান, ডিবেট ফর ডেমক্রেসি।

অনুষ্ঠানের দ্বিতীয় ভাগে, যুব সম্মেলনের জন্য আয়জিত স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ও আলোকচিত্র প্রতিযোগিতার পুরস্কার বিতরন করেন ড দেবপ্রিয় ভট্টাচার্য এবং সিপিডি-র ডায়ালগ এন্ড কমিউনিকেশান ডিরেক্টর মিজ আনিসাতুল ফাতেমা ইউসুফ। সাদাত রহমান সাকিব তার চলচ্চিত্র, “অপরাজিতা” –এর জন্য শ্রেষ্ঠ স্বল্পদৈর্ঘ্য চলচিত্র অর্জন করেন। শ্রেষ্ঠ আলোকচিত্রের জন্য পুরস্কার পান এস এম মাহফুজুল ইসলাম। স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রের জন্য বিশেষ বিচারক ছিলেন, জনাব মানজারে হাসিন মুরাদ, মিজ শবনম ফেরদৌসি ও জনাব মাহমুদ হাসান কায়েস; এবং আলোকচিত্রের জন্য ছিলেন, জনাব পাভেল রহমান, জনাব আবির আব্দুল্লাহ ও মিজ তসলিমা আক্তার লিমা।

Tags:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

three × four =